দীপ্ত করো প্রাণ
- Bahar Habib - মাটি ও মৃত্তিকা ০৫-০৫-২০২৪

এবার তবে শেষ হয়ে যাক যত নষ্ট-খেলা,
যত্নে বুনছি গড়ে তুলছি স্বপ্নমণি-মেলা।
বুকের বাঁকে রাখা আছে প্রখর-প্রত্যয়,
স্বপ্নটাকে সত্যি করবো হোক সুন্দরের জয়।
ভন্ডামী সব পন্ড করবো নষ্ট-প্রথা ভেঙ্গে,
নতুন সকাল জ্ঞানের আলোয় উঠবো সবাই রেঙ্গে।
অজ্ঞানতা দূর হয়ে যাক ঘুচুক অন্ধকার,
সত্যজ্ঞানের আলোতে হোক নিত্য-পারাপার।
মানবোনা তো নষ্ট রাজার ভ্রষ্ট সংবিধান,
ঋদ্ধ জ্ঞানে জোয়ার আনো দীপ্ত করো প্রাণ,
অসঙ্গতি আছে যত কেচে গন্ডূষ করবো
চিরসত্যের মহামন্ত্রে মানব জীবন গড়বো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।